বাংলা মুভি - Bangla Old Movie Download 2023

  আপনারা এখন সময়ের সাথে সাথে  নিজেরাও লিজেন্ড হয়েছেন কারণ আপনারা এক সময় নিজেদের সময়ের মূল্য না বুঝে ঘন্টার পর ঘন্টা হলে মুভি দেখতেন কিন্তু এখন আপনাদের সুবিধার্থে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে যে কোন মুভি নিজেরা দেখতে পারেন।


 তাই মুভি গুলো দেখার জন্য আপনাদের লিংক প্রয়োজন আর সেই লিংক অবশ্যই আপনারা আমাদের এই ওয়েবসাইটে পাবেন লিংক নেওয়ার জন্য আমাদেরই আর্টিকেলগুলো খুব ভালোভাবে পড়েন এবং কি আমাদের সাথেই থাকুন।


 আমাদের দেশের সিনেমা শিল্পের ইতিহাস বেশ গৌরবময় 40 থেকে 70 দশক ছিল বাংলা  মুভি দেখার যুগ বেশ কিছু অসাধারণ মুভি নির্মাণ হয়েছে এ সময়ে, যার কিছু জগৎ বিখ্যাতও হয়েছিল কিন্তু বাংলা সিনেমার সেই দুনিয়া আর নেই।


  অবশ্য এখনো মাঝে মাঝে দুই একটি সিনেমা খুবই ভালো জনপ্রিয় মনোমুগ্ধকর হয়ে থাকে কিন্তু মানুষ আজকাল নিজের ব্যস্ততায় হলে সময় দেওয়ার মতো সময় পায়না তাই মোবাইল ফোনে মুভিগুলো দেখে থাকেন।


থেরি মুভি বাংলা ডাবিং

 আর এই জনপ্রিয় মুভি গুলো অবশ্যই আপনারা আমাদের এই সাইট থেকে দেখতে পারবেন যে মুভি গুলো আপনারা মনের মত করে দেখতে চান এবং কি আপনাদের পছন্দনীয় মুভি চরিত্রে রয়েছে  বাংলাদেশের বাংলা মুভি


এ দেশে (প্রাচীন পূর্ববঙ্গ) প্রথম সিনেমা নির্মিত হয় ১৯২৭ সালে ঢাকার নবাব পরিবারের এ সিনেমা নির্মাণের পেছনে ব্যাপক অবদান ছিল ‘সুকুমারি’ নামের সিনেমাটি ছিল স্বল্প দৈর্ঘ্যের নির্বাক ছবি প্রথম পূর্ণদৈর্ঘ্য নির্বাক ছবি ছিল ‘দ্যা লাস্ট কিস’ সিনেমাটি মুক্তি পায় ১৯৩১ সালে

১৯৫৭ সালে এসে বাংলা ছবির মোড় ঘুরে যায়। 


তখন থেকে বাংলা সিনেমা মানুষের খুবই জনপ্রিয় সিনেমা হিসেবে   প্রাধান্য দিয়েছে এবং কি এই  বাংলা মুভির মাধ্যমে প্রত্যেক মানুষ হল মুখি  হয়েছিলেন এবং হল এর মাধ্যমে মানুষ ঘন্টার ঘন্টা সিরিয়াল ধরে টিকেট কেটে বাংলা মুভি গুলো দেখতেন।

 খায়রুন সুন্দরী মুভি ও সিনেমা

 এই মুভি দেখে অসংখ্য মানুষ কেঁদেছেন বর্তমান সময়ের মানুষ  বাংলা মুভি দেখার জন্য হল মুখী হন না কারন আপনাদের এখন হলে গিয়ে বসে মুভি দেখার সময় হয় না সময়ের সাথে সাথে মানুষ এখন নিজেদের ব্যস্ততা বাড়িয়ে ফেলেছে  তাই এই ব্যস্ততার মধ্যে মানুষ অবশ্যই বাংলা মুভি দেখার জন্য খুবই খুবই পছন্দ করেন। 


 কিন্তু মুভি দেখে সময় কাটানোর…… সময় পান না তাই কাজ শেষে বাড়ি ফিরে যখন রাতে শোয়ার সময় মুভি দেখেন বাংলা মুভি দেখেন  তখন অবশ্যই ভালো জনপ্রিয় মুভি গুলো খুঁজে পেতে সময়ের প্রয়োজন হয়। 


 তাই আমরা এই  আর্টিকেলের মাধ্যমে বাংলা মুভি যে ওয়েবসাইট এবং লিংক গুলো আছে সেগুলো আপনাদের মাঝে শেয়ার করব আর আপনারা এই আর্টিকেল পড়ে বাংলা মুভির ওয়েবসাইট গুলো লিংক গুলো আমাদের এই সাইট থেকে সংগ্রহ করে দেখতে পারবেন সাথে থাকুন আমাদের এই  পেজে। 

 বাংলা সবাক মুভি

 তৈরি হয় বাংলাদেশের প্রথম সবাক সিনেমা ‘মুখ ও মুখোশ’ পরিচালক ছিলেন আব্দুল জব্বার খান এরপরের ইতিহাস তো আরো গৌরবময়  একে একে তৈরি হয়েছে বহু  মন জয় করে সিনেমা যদি বাংলাদেশের সেরা সেরা সিনেমার তালিকা করতে যাওয়া হয় তাহলেও এ স্বল্প পরিসরে তা সম্ভব নয়।


কিন্তু এই সবাক মুভিটি এবং মানুষের খুবই জনপ্রিয় মুভি হিসেবে গণ্য হয়েছিলেন এবং তিনি অনেক বেশি  প্রাধান্য পেয়েছিলেন  বাংলার জনগণের মধ্যে ক্ষেতি  অর্জন করেছিলেন এই সবাক মুভি জনপ্রিয় পরিচালক আব্দুল জব্বার খান।


 এরপরও আপনাদের মাঝে আরো অনেক পছন্দনীয় বাংলা মুভি আলোচনা করার মুভি রয়েছে যেগুলো আজকে আপনাদের মাঝে আলোচনা করে শেষ করতে পারবো না তাই মনে করেন এই মুভি সম্বন্ধে  অন্য একটি গেলে আলোচনা করব আপনারা অবশ্যই আর্টিকেলগুলো পড়বেন।

 বাংলা তিতাস মুভি

২০০৭ সালে ব্রিটিশ ফিল্ম ইন্সটিটিউট বাংলাদেশের সেরা ১০ টি সিনেমা নিয়ে দুটি তালিকা প্রকাশ করে। ১ টি ছিল চলচ্চিত্র বোদ্ধাদের মতে আর অপরটি দর্শকদের মতামতের উপড়। উভয় ক্ষেত্রে তিতাস  একটি নদীর নাম সিনেমাটি ১ম স্থান অধিকার করে।


তিতাস একটি নদীর নাম সিনেমাটির পরিচালক ঋত্বিক ঘটক। ১৯৭৩ সালে মুক্তি পায় ১৫৯ মিনিটের এই সিনেমাটি। স্বাধীনতা পরবর্তি সময়ে ১৯৭৩ সালে রাষ্ট্রীয় অতিথি হিসেবে আমাদের দেশে আগমন করে এই চলচ্চিত্রটি নির্মাণ করেন তিনি।


 অদ্বৈত মল্লবর্মণ এর লেখা বিখ্যাত উপন্যাস ‘তিতাস একটি নদীর নাম’ এর কাহিনী অবলম্বনে এ সিনেমাটি নির্মিত। ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদী আর তার আশে পাশের মানুষদের বিশেষ করে জেলেদের জীবন যাত্রায় এ সিনেমার উপজীব্য বিষয়।


 সিনামাটিতে গোলাম মুস্তাফা, কবরী চৌধুরী, রোজী সামাদ, প্রবীর মিত্র প্রমুখ গুনী শিল্পীরা অভিনয় করেছেন।  সিনেমাটিতে ঋত্বিক ঘটক নিজেও তিলকচাঁদ চরিত্রে অভিনয় করেছেন।


এ ছবিতে কি নেই? প্রেম আছে, আছে ভালবাসা পরিমিত আবেগ, রহস্য আর সুমধুর সঙ্গীত সবই যেন পরিমিত পরিমাণে ছবিটির সংগীত পরিচালক ছিলেন ওস্তাদ বাহাদুর খান। বাহাদুর খান টাইটেলের জন্য যে গান তৈরি করেছিলেন তা ঋত্বিক ঘটকের মনে ধরেনি অবশেষে তিনি আরিচা ঘাটের এক বৃদ্ধের গাওয়া গান দিয়ে টাইটেল মিউজিক তৈরী করেন।

 বাংলা সেরা মুভি ডাউনলোড

 আপনারা কি বাংলাদেশের সেরা মুভি গুলো খুঁজছেন যদি  আপনারা বাংলাদেশের সেরা মুভি গুলো খুঁজে থাকেন তাহলে অবশ্যই আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে পেয়ে যাবেন বাংলাদেশের যতগুলো সেরা মুভি রয়েছে সবগুলো সেরা মুভি  টি  অবশ্যই আমরা আর্টিকেল এর  মাধ্যমে আপনাকে দিয়ে দিব।


 আশা করি আমাদের আর্টিকেল গুলো ভালো করে পড়ুন এবং কি আপনাদের প্রয়োজনীয়  লিংক ব্যবহার করুন বাংলাদেশের জনপ্রিয় মুভি গুলো ডাউনলোড করার জন্য  আমরাই একমাত্র লিংকগুলো ওয়েবসাইটে দিয়ে থাকি।


 আর যে লিংকগুলো আপনারা ব্যবহার করে নিজেরা বাংলা মুভি গুলো দেখতে পারবেন এবং কি অনেক আগের পুরাতন মুভি গুলো যদি দেখতে চান তাহলে অবশ্যই আমাদের অন্যান্য আর্টিকেলগুলো থেকেও লিংক সংগ্রহ করতে হবে।


 আপনাদের অবশ্যই যে কোন মুভির জন্য আপনারা লিংক খুঁজে নিতে পারেন আমাদের এই সাইট থেকে আপনাদের চাহিদা অনুযায়ী কোন না কোন আর্টিকেল এর মাধ্যমে আমরা অবশ্যই প্রত্যেক ছবির লিংক ব্যবহার করেছি যে লিংকগুলো আপনারা সহজে নেওয়ার জন্য আমাদের এই সাইডে সার্চ করুন।


 এবং আর্টিকেল গুলো পড়েন আর আপনার যদি বাংলা মুভি গুলো ডাউনলোড করতে চান বাংলা সেরা মুভি ডাউনলোড করার জন্য অবশ্যই অবশ্যই আপনাকে আমাদের এই লিংক ব্যবহার করতে হবে এই লিংক কে সাহায্যে আপনারা বাংলা সেরা মুভি ডাউনলোড করতে পারবেন।

 বাংলা হিন্দি মুভি ডাউনলোড সিস্টেম

 বাংলা হিন্দি মুভি ডাউনলোড করার জন্য অবশ্যই আপনাকে একটি এন্ড্রয়েড ফোনের মাধ্যমে বা  একটি কম্পিউটার মাধ্যমে লিংক এর সাহায্যে ডাউনলোড করতে হবে আর আপনি যদি ডাউনলোড ছাড়া দেখতে চান তাহলে অবশ্যই লিংক এর মাধ্যমে  ভালো রেজুলেশনের মাধ্যমে দেখতে পারবেন।


 আপনার মোবাইল ফোনে বাংলা হিন্দি মুভি আপনি যেকোনো মুভির লিংক আমাদের এই সাইট থেকে খুঁজে নিতে পারেন এবং কি হিন্দি মুভি তামিল মুভি চায়না মুভি জাপানি মুভি যে কোন মুভি আপনারা দেখতে চাইলে অবশ্যই ডাউনলোড সিস্টেম আমাদের কাছ থেকে শিখুন এবং দেখুন নিচে অবশ্যই ছবি আকারে আপনাদেরকে ডাউনলোড সিস্টেম দেখিয়ে দিব।

 তামিল বাংলা চায়না হিন্দি মুভি ডাউনলোড

 আপনি কি তামিল বাংলা চায়না হিন্দি মুভি ডাউনলোডের লিঙ্ক খুঁজছেন তাহলে আমরা এই চিত্রের মাধ্যমে আপনাকে বোঝাবো কিভাবে আপনি তামিল বাংলা চায়না মুভি ডাউনলোড করবেন।


অবশ্যই আপনি ভালো ভাবে খেয়াল করুন এবং দেখে নিন এবং কি যে লিংক গুলো দিয়ে দিব সেই লিংকগুলো কপি করে অবশ্যই আপনারা যে কোন ব্রাউজার থেকে ডাউনলোড করতে পারবেন।

 বাংলা হট মুভি ডাউনলোড

 আপনি কি বাংলা হট মুভি ডাউনলোড করতে চান তাহলে অবশ্যই যে কোন মুভি রিলিজ হওয়ার পর আপনি আমাদের এই সাইডে খুঁজুন আপনাদের জন্যই আমরা বাংলা হট মুভি রিলিজ হওয়ার পর আমাদের আর্টিকেল এর মাধ্যমে লিংক দিয়ে থাকি।


 তাই আপনারা প্রতিদিন আমাদের রেগুলার আর্টিকেলগুলো পড়ুন আর বাংলা হট মুভি ডাউনলোড করুন আমাদের কাছ থেকে যে লিংকগুলো পাবেন সেগুলো অফিসিয়াল ভাবে ভালো রেজুলেশন এর মুভি ডাউনলোড করতে পারবেন এবং দেখতে পারবেন।

 শেষ কথা

 পরিশেষে আমি আপনাদের মাঝে এই কথা বলব যে পুরাতন যে ছবিগুলো আপনাদের মাঝে আলোচনা করেছি  সেই ছবিগুলোর লিংক এবং কি নতুন কোন রিলিজ হওয়া মুভির লিংক, বাংলা যেকোনো মুভির লিংক খোঁজার জন্য অবশ্যই আপনারা আমাদের এই সাইট থেকে পাবেন।


 তাই এই সাইটে আপনাদের জন্যই আমরা এই আর্টিকেল এর মাধ্যমে লিংক দেওয়ার চেষ্টা করি অবশ্যই আপনারা যদি এই আরটিকালের মাধ্যমে লিংক না খুঁজে পান এবং লিংক না বুঝতে পারেন তাহলে  কমেন্ট বক্সে যোগাযোগ করুন।


 আপনাকে অবশ্যই কমেন্টের মাধ্যমেই আপনাদের লিংক দিয়ে দেব যে কোন ছবির নাম এবং কি লিংক আপনারা আমাদের কাছ থেকে  কমেন্ট বক্স যোগাযোগ করে নিতে পারবেন আশা করি বুঝতে পারছেন ভালো থাকবেন সকলেই।


*

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

ad

add_action('wp_footer', function(){ if(!is_single()) return; ?>